Search This Blog

Be Positive (B+)

Be Positive (B+)
: আপনার রক্তের গ্রুপ বি পজেটিভ।।😯 ।। তাহলে তো আপনার রক্তদানের সুযোগ অনেক বেশি। আপনি মানবতাকে খুব কাছ থেকে দেখতে পারেন। একজন মানুষের রক্তের প্রয়োজন মেটাতে পারেন।
আমার রক্তের গ্রুপ AB- তাই এ সুযোগটা আমার নেই। নেই বলতে আসলেই নেই। গত 2012 সালের দিকে একবার এক অপরিচিত কল দিয়েছিলো তখন আমি ঢাকার বাহিরে জানালাম তিন-চার ঘন্টা লাগবে আসতে। লোকটা আসতে বলল তবে হতাশ কন্ঠে।
আমি মিটিং এ জয়েন করেছি সবে মাত্র, আমার বক্তৃতা প্রায় মাঝে। মিটিং এর শুরুতেই আমি দাড়িয়ে আমার পরিচয় আর রক্তের গ্রুপের কথা বলে বিদায় নিলাম। উদ্দেশ্য হাসপাতালের মুমুর্ষ রোগী। পথ ঘাট ফাকা দেখে মহাআনন্দে পৌছালাম তবে আমার রক্ত তাদের এখন প্রয়োজন নেই। কারণ জানতে চাইলে জানায় অন্য আরেকজন দিয়েছে।
রক্তদাতা হাসপাতালেই ছিলো, তাকে গিয়ে জানালাম সে আমার সুযোগ ছিনিয়ে নিয়েছে। সে হাসি মুখেই জানালো 30 বছর বয়সে এই প্রথম রক্তদানের সুযোগ পেলাম কিভাবে ছাড়ি বলুন।
(কাল্পনিক। কল্পনার কোন শেষ করতে পারিনা বলে সেখানেই শেষ করলাম।)

No comments:

realme Buds Free Earphone