Search This Blog

ইফতার পার্টি

সংবাদ পত্রের প্রধান অংশ সম্পাদকীয়। আমি আমার জানা মতে ভুলেও কোনদিন এই অংশটুকু পড়ি নাই। আমার ভালবাসার মানুষ বাড়তে থাকে যেদিন একজন চলে যায়। আর সেথেকেই বাড়তে থাকে আমার ভালবাসার মানুষ। আমি ভালবাসতাম মূলত ভাল(মেধাবী) ছাত্রীদের, তাদের একজন আমাকে জানাল সম্পাদকীয় পেজটা পড়তে। আমি শুরু করলাম পেজটি নিয়মিতভাবে পড়া। বুঝতে পাড়লাম এটাই পেপারের মুল বিষয়। পেপার আমাদের শিখায় কিন্তু আমরা যদি সম্পাদকীয় পেজটা বাদ দেই তাহলে শেখার কিছুই থাকে না।
যাই হোক সেদিন আমার একটা কথা ভাল লাগল কারণ লিখাটা ছিল ইফতার পার্টি নিয়ে। ইফতার পার্টি শুরু হয় রাজনৈতিক উদ্দেশ্যে এখানে ইমান, আমল, রমজান মাসের ফজিলত ইত্যাদি নিয়ে আলোচনার পরিবর্তে রাজনৈতিক সমালোচনা নিয়ে ব্যাস্ত থাকে সবাই। ইফতারের মূল বিষয় এখানে উপেক্ষিত।
হতে থাক এসব, আমি একটা ইফতার পার্টিতে উপস্থিত ছিলাম, ছাত্রলীগ এর পক্ষ থেকে আমাকে যেতে হয়েছিল। সেখানে তৈহিদুল ইসলাম দীপ ভাইয়ের বক্তিতা বেশ ভাল লাগাল তিনি সমালোচনার পরিবর্তে আলোচনা কে প্রধান্য দিয়েছিলেন, বলেছিলেন বঙ্গবন্ধুর ইসলাম সম্পর্কিত কার্যাবলি নিয়ে, দোয়া করেছিলেন আমাদের সাফল্যের জন্য।
জয় বাংলা।

No comments:

realme Buds Free Earphone