Search This Blog

গণ জাগরণ

আমার লিখাটি কোন দলের পক্ষে নয় তবে একটি দলের বিপক্ষে। আমরা প্রতিবাদ করতে ভয় পাইনা। ভয় পাইনা কোন নতুন কিছু করতে। আমাদের সমাজে যারা চুরি করছে তারা উচু গলায় কথা বলে, আমরা নিচু গলায়। তাদের পিছনে গুটি কয়েক লোক আছে আমাদের কিছুই নেই তবে আমরা আছি। আমাদের পিছনে লোকের প্রয়োজন নেই কারন আমরা বিশাল।
এইতো আমাদের ছোট পরিচয় মাত্র। ছোট ছোট বালি কনা বিন্দু বিন্দু জল গড়ে তুলে মহাদেশ সাগর অতল, সেই সাগরেই জাহাজ দাপিয়ে চলে, ডুবে যায় অতলে।
আমাদের মন্ত্রি এমপিরা আমাদের বুকে দাপিয়ে বেড়ায়, আমাদের জানায় তোমরা একা, বিচ্ছিন্ন কিছুই করতে পারবেনা আমাকে। আমাদের আরও বলা হয় তোমরা এক হয়ে আবেদন জানাও আন্দলন কর। আমি বলি আমরা সবসময় এক। আমরা কেন একজোট হয়ে যাব। প্রতিদিন বিকাল বেলা করে আমরা হাটতে বেরুই কোন পার্কে যাই, পার্কে না গিয়ে আমরা তাদের বাড়ির সামনে যাই গিয়ে ভিড় জমাই। চা, পান, মুড়ি খাই আর মাঝে মাঝে চিল্লাইয়া বলি "মন্ত্রি তুই দুর্নীতিবাজ"  আপনি না বল্লেন আমি বলব। আপনারা আপনাদের কাজ করবেন মানে চা, মুড়ি খাবেন। কয়েকটা টিভি চ্যানেল আসবে আমি তাদের কভার করব। তাদের মাধ্যমে জানবে আমার ভাই, যে লোকের স্বল্পতার জন্য প্রতিবাদ করতে পারেনা। এভাবেই আমাদের বাংলা হয়ে উঠবে প্রতিবাদ মূখর শিক্ষিত, দুর্নীতি মুক্ত জাতি।
জয় বাংলা।

No comments:

realme Buds Free Earphone